বিনোদন

সিনেমা দেখে কান্না করেন আমির

আমির খানত্রিশ বছর ধরে বলিউডে অাধিপত্য বিস্তার করে আছেন পারফেকশনিস্ট অভিনেতা আমির খান। অসংখ্য সিনেমা তিনি উপহার দিয়েছেন। সাফল্যের মুখ দেখেছে তার অধিকাংশ সিনেমা। কিন্তু ব্যর্থও হয়েছেন বেশ কয়েকবার। কেমন ছিল সেই অভিজ্ঞতা, সম্প্রতি তা জানালেন আমির খান। এক সাক্ষাৎকারে তিনি বলেন, নিজের অভিনীত সিনেমা ভালো না চললে আজও কেঁদে ফেলেন তিনি।

আমিরের স্বীকারোক্তি, যখন তার সিনেমা ব্যবসা সফল হয় না, তখন তিনি কাঁদেন। অভিনেতা জানান, ব্যর্থতায় তার ভীতি নেই। তার ভয় চেষ্টা না করা। আমির বলেন, ‘আমি বিশ্বাস করি, আমার সিনেমার ক্ষতি হলে, তাতে আমারও ক্ষতি। আমি তার শোক পালন করব। আমার সিনেমা না চললে আমি কাঁদি।’

আমির আরও জানান, বেশিরভাগ ক্ষেত্রে তার সিনেমা সফল হলে তাকেই সাধুবাদ দেওয়া হয়। অভিনেতার দাবি, এটা কাকতালীয় যে তার অভিনীত বেশিরভাগ সিনেমা সফল হয়। যদিও এর নেপথ্যে সকলের অবদান অনস্বীকার্য। যেমন সিনেমার গল্প লেখেন লেখক। সেখান থেকে চিত্রনাট্য, শিল্পী, শুটিং স্পট, নেপথ্য সংগীত, সম্পাদনা ও মার্কেটিং—প্রত্যেক বিভাগের অবদান থাকে প্রতিটি সিনেমার সাফল্যের পিছনে। একটি সিনেমা ব্যর্থ মানে সকলের ব্যর্থতা।

নিজের সিনেমা ছাড়া অন্যের অভিনীত সিনেমা দেখার পর অনেকবার প্রকাশ্যে কাঁদতে দেখা গেছে আমিরকে। কয়েক বছর আগে সালমান খানের ‘বাজরাঙ্গি ভাইজান’ মুক্তির পর আমির বিশেষ প্রদর্শনীতে সিনেমাটি দেখেন এবং শেষে কাঁদতে কাঁদতে হল থেকে বেরিয়ে আসেন। একইভাবে ভাগ্নে ইমরান খানের ‘কাট্টি বাট্টি’ এবং সালমান খানের ‘সুলতান’ সিনেমা দেখার পরও কাঁদতে কাঁদতে বেরিয়ে আসতে দেখা যায় তাকে।

আমির জানান, তার ছেলে আজাদও সিনেমা দেখে কেঁদে ফেলে। তিনি বলেন, ‘আমার সিনেমা দেখে ও ভীষণ ভয় পায়। ‘পিকে’ সিনেমায় আমাকে মারার দৃশ্য দেখে ভয়ে ও কাঁদতে শুরু করে। সঙ্গে সঙ্গে ওকে হলের বাইরে বের করে আনতে হয়।’

১৯৮৮ সালে ‘কেয়ামত সে কেয়ামত তাক’ সিনেমার হাত ধরে বলিউডে প্রবেশ করেন আমির খান। ‘দিল হ্যায় কি মানতা নেহি’, ‘যো জিতা ওহি সিকান্দার’, ‘রঙিলা’, ‘লাগান’, ‘রঙ দে বাসন্তী’, ‘গজনি’, ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’, ‘দঙ্গল’ এর মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি। এর মধ্যে ‘পিকে’ ও ‘দঙ্গল’ বক্সঅফিসে ব্যাপক সাফল্য পায়।

সর্বশেষ আমির খানকে ‘সিক্রেট সুপারস্টার’ সিনেমায় অভিনয় করতে দেখা গেছে। তার আসন্ন সিনেমা ‘থাগস অব হিন্দুস্তান’। এতে তিনি অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখের সঙ্গে অভিনয় করছেন।

সংবাদ উৎস
ডিএনএ
ট্যাগ

এমন আরও সংবাদ

এছাড়াও এই নিউজ টা পরতে পারেন

Close
Close
Close