কুড়িগ্রামদেশজুড়েনাগেশ্বরী

কুড়িগ্রামে ভিজিডির আত্মসাতকৃত অর্থ ফেরতের দাবিতে দু;স্থ নারীদের মানববন্ধন ও সমাবেশ

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে সরকারের ভিজিডি কর্মসূচি বাস্তবায়নকৃত এনজিও কিরারা নো কাই কর্তৃক দু:স্থ নারীদের আত্মসাতকৃত অর্থ ফেরতের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয় উপকারভোগী নারীরা। মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি এ মানববন্ধনে অংশ নেয় ভিতরবন্দ ও হাসনাবাদ ইউনিয়নের কয়েকশত উপকারভোগী দু:স্থ নারী।

মানববন্ধনের সমাবেশে বক্তব্য রাখেন- ভুক্তভোগী উপেকারভোগী ফাতেমা আক্তার, ঝরনা বেগম, ভিতরবন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল হক খন্দকার বাচ্চু, হাসনাবাদ ইউপি চেয়ারম্যান গোলাম মওলা আজাদ বাবুল, নাগরিক কমিটির সভাপতি প্রভাত কুমার ভৌমিক প্রমুখ।

মানববন্ধন ও সমাবেশ শেষে দু:স্থ উপকারভোগী নারীরা একটি মিছিল সহকরে আত্মসাতকৃত অর্থ ফেরতের দাবি সম্বিলিত একটি স্মারকলিপি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমানের কাছে হস্তান্তর করে।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৭-২০১৮ সালের ভিজিডি চক্রের হাসনাবাদ, ভিতরবন্দ, নেওয়াশী, সন্তোষপুরসহ কয়েকটি ইউনিয়নের প্রায় ৩শতাধিক দু:স্থ নারী উপকারভোগিদের সঞ্চয়ী অর্থ ব্যাংকে জমা না করে বাস্তবায়নকৃত এনজিও কিরারা নো কাই আত্মসাৎ করে। সেই অর্থ ফেরতের জন্য নারী ও মহিলা বিষয়ক কর্মকর্তাদের সাথে অনেকবার যোগাযোগ করেও এইসব দু:স্থ মহিলারা তাদের জমা কৃত প্রায় ১৫ লাখ টাকা ফেরত পায়নি। এরই দাবিতে তারা মানববন্ধন কর্মসূচি গ্রহণ করে।

এমন আরও সংবাদ

Leave a Reply

এছাড়াও এই নিউজ টা পরতে পারেন
Close
Back to top button