নাগেশ্বরী

নাগেশ্বরীতে আগাছা নাশক ছিটিয়ে ১০ বিঘা জমির সবজি ক্ষেত নষ্ট

নাগেশ্বরী প্রতিনিধি:
নাগেশ্বরীতে রাতের আধারে আগাছা নাশক ছিটিয়ে দুই কৃষকের ১০ বিঘা জমির সবজি ক্ষেত নষ্ট করে দিয়েছে দুবৃত্তরা। ঘটনাটি ঘটেছে উপজেলার কেদার ইউনিয়নের ঢলুয়াবাড়ী গ্রামে।
ক্ষতিগ্রস্থ কৃষক শাহাজ উদ্দিন ও রফিকুল ইসলাম জানান, তারা প্রতিবছর তাদের চাষযোগ্য জমিতে উচ্চ ফলনশীল মরিচ, আগাম শীতকালীন ফুলকপি, বাঁধাকপি, বেগুন চাষ করে এ আয়ে সংসারে স্বচ্ছলতা এনেছেন। এবারও শাহাজ উদ্দিন তার দুই বিঘা জমিতে উচ্চ ফলনশীল মরিচ, দুই বিঘা জমিতে ফুলকপি, ২ বিঘা জমিতে বাঁধাকপি ও রফিকুল ইসলাম তার ২ বিঘা জমিতে বেগুন, ২ বিঘা জমিতে বাঁধাকপির চাষ করেছেন। নিয়মিত পরিচর্যায় আগাম লাগানো সে চারাগুলো সতেজ হয়ে উঠে। তারা আশা করেছিল ভালো ফলনে আশানুরুপ মুল্য পাবে। তা দেখে ঈর্শ্বান্বিত হয়ে কে বা কাহারা শত্রুতা করে রাতের আধারে সেখানে অতিমাত্রায় আগাছা নাশক ছিটিয়ে দেয়। এতে নষ্ট হয়ে গেছে তাদের ক্ষেতের সম্পুর্ণ সবজি। ক্ষতি হয়েছে প্রায় ১০ লক্ষ টাকার। সকালে ক্ষেতে গিয়ে সবজির সাথে তাদের কপাল পুড়েছে দেখে কান্নায় ভেঙ্গে পড়েন তারা।
কেদার ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য আব্দুল মতিন জানান, ঘাষ মারার ঔষুধ দিয়ে এইসব চারা মেরে ফেলা হয়েছে। বিষয়টি অত্যন্ত দু:খজনক। সন্দেহজনক ব্যক্তিদের খুজে বের করার চেষ্টা চলছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর আহমেদ মাছুম জানান, বিষয়টি আমাকে কেউ জানায়নি, তবে ক্ষতিগ্রস্থ কৃষকরা অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া তারা (কৃষক) আইনি প্রক্রিয়ায় গেলে সহযোগিতারও আশ্বাসও দেন তিনি।

 

এমন আরও সংবাদ

Leave a Reply

Back to top button