বাংলাদেশ

জুম বাংলাদেশের পক্ষ থেকে ১০ দিনের খাবার সামগ্রী বিতরণ

ZOOMএসটি শাহিন: জুম বাংলাদেশের পক্ষ থেকে ১০ দিনের খাবার সামগ্রী বিতরণ বিশ্ব মহামারি করোনায় স্তীমিত হয়ে পড়া জনজীবনে গতি আনতে অবিরাম কাজ করে যাচ্ছে এভারগ্রীন জুম বাংলাদেশ ফাউন্ডেশন। জুম বাংলাদেশ-এর পক্ষ থেকে আজ হাতিরঝিলে ছিন্নমূল মানুষের মাঝে সামাজিক দুরত্ব নিশ্চিত করে ১০ দিনের খাবার সমগ্রী বিতরণ করা হয়েছে। খাবার সামগ্রীর মধ্যে ছিল চাল ১০ কেজি, আলু ৩ কেজি, ডাল ১ কেজি, লবণ ১কেজি, তেল ১ লিটার, চিনি ১ কেজি, ছোলা ১ কেজি, মিষ্টি কুমড়া, লাউ, সাবানসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য।

খাবার বিতরণ শুরুর আগে দেশবাসীর জন্য দোয়া করে সবার সুস্থতা কামনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্কুলের সভাপতি রুহুল আমিন সেলিম, প্রতিষ্ঠাতা এসটি শাহীন, চীফ কো অর্ডিনেটর রাজিব সরকার, তাহমিনা মেরী, সাদেকুল ইসলাম, মিজান রহমানসহ স্কুলের শিক্ষকগণ।

স্কুলের প্রতিষ্ঠাতা এসটি শাহীন বলেন, জুম বাংলাদেশ দেশের যেকোন দুর্যোগে অসহায় মানুষের পাশে ছিলো এবং থাকবে। করোনার কারণে যে সমস্ত মানুষ কর্মহীন হয়ে পড়ে অসহায় জীবন যাপন করছে তাদেরকে আমরা ১০ দিনের খাবার সামগ্রী দিচ্ছি। যেহেতু সামনে ঈদ, তাই ঈদে এই মানুষগুলো যাতে না খেয়ে থাকে। আমরা আমাদের কর্মকান্ড অব্যহত রাখব। জুম বাংলাদেশ যেহেতু ছিন্নমূল শিশুদের নিয়ে কাজ করে তাই তাদের পরিবারের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে বলে মনে করি। চীফ কো-অডিনেটর রাজিব সরকার বলেন, জুম বাংলাদেশের পক্ষ থেকে আমরা আমাদের ৫টি শাখার শিক্ষার্থীদের মাঝে এ খাবার সমগ্রী বিতরণ করছি ।

মানুষ হিসেবে আমাদের সবার দায়িত্ব এই সময় মানুষের পাশে দাড়াঁনো। উল্লেখ্য জুম বাংলাদেশ গত দুই মাস ধরে অবিরাম কাজ করে যাচ্ছে। করোনার শুরুতেই তিন হাজার হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন সুরক্ষা সমগ্রী বিতরণ করার পাশাপাশি এক হাজার লোককে ৫দিনের খাবার সমাগ্রী দিয়েছিল । বর্তমানে নতুন করে ২০০ পরিবারকে ১০ দিনের খাবার দেওয়ারবহ প্রতিদিন ১০০ লোককের ইফতার কার্যক্রম হাতে নিয়েছে।

এমন আরও সংবাদ

Leave a Reply

Back to top button