উলিপুরকুড়িগ্রামবাংলাদেশ
Trending

কুড়িগ্রামে তিস্তার গতিপথ পরিবর্তন রোধ ও স্বাভাবিক পানি প্রবাহের দাবিতে জনসভা ও মানববন্ধন

জে এম আলী নয়নঃ
কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলায় তিস্তা নদীর গতিপথ পরিবর্তন রোধ, বালুদস‍্যুদের প্রতিরোধ, ভাঙ্গন ঠেকানো, নদী ভাঙ্গা ভুমিহীন ভুক্তভোগীদের ক্ষতিপূরণ ও তিস্তার স্বাভাবিক পানি প্রবাহের দাবিতে জনসভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সভাপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল। তিনি তার বক্তব্যে বলেন “আমরা সকলেই সচেন তাই আমরা এই জনসভায় এসেছি, আর যেহেতু আমরা সচেতন তাই অন্যায় বিরুদ্ধে আমাদেরকে রুখে দাড়াতে হবে। চিনতে হবে নিজের অধিকারকে। আমরা আমাদের বিপর্যয়কে রক্ষা করবো, সেটা হোক প্রাকৃতিক কিংবা হোক রাজনৈতিক।” তুনি আরো বলন আমাদের নদী যদি কেউ দখল করতে চায় সেখানে আমরা রুখে দাঁড়াব। আমরা নদী দখল হতে দেব না।নিজেদেরকে আমরা শূন্য হতে দেব না। আমরা শূন্য হব না, আমরা আমাদের দেশ রক্ষায় কাজ করব।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শরীফ জামিল , সাধারণ সম্পাদক, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও সমন্ময়ক ওয়াটারকিপার্স বাংলাদেশ।

বিশেষ অতিথি ছিলেন মোঃ নাহিদ হাসান নলেজ, সভাপতি, রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি, জনাব লুৎফর রহমান, সহ-সভাপতি বাংলাদেশ ভুমিহীন আন্দোলন, জনাব, আব্দুল জলিল শেখ সভাপতি আওয়ামী লীগ থেতরাই ইউনিয়ন শাখা, জনাব শেখ নাসির উদ্দিন সাধারণ সম্পাদক, বাংলাদেশ ভুমিহীন আন্দোলন। মোঃ আইয়ুব আলী সরকার চেয়ারম্যান, থেতরাই ইউপি, মোঃ আবুল কালাম আজাদ (খোকা), চেয়ারম্যান গুনাইগাছ ইউপি, মোঃ মোখলেছুর রহমান সাবেক চেয়ারম্যান গুনাইগাছ ইউপি, মোঃ আতাউর রহমান (আতা) সভাপতি- তারুণ্যের ঐক্য সমাজকল্যাণ সোসাইটি, উলিপুর, কুড়িগ্রাম।

Durbar দূর্বার jute products পাট জাত পণ্য জে এম আলী নয়ন j m ali nayon
Floor Mat | Price: ৳1600
Size: 90cm | Click here
জনসভায় বক্তব্য রাখেন উলিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন, উলিপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাইন কবির সহ আরো অনেকে। সভাপতিত্ব করেন তিস্তা নদী রক্ষা সংগ্রাম কমিটির সভাপতি ফরিদুল ইসলাম।

জনসভা শেষে সঙ্গীত পরিবেশনা করেন ভবতরী শিল্পী গোষ্ঠী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।
জনসভার সহযোগিতায় ছিলেন রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি কুড়িগ্রাম জেলা শাখা, তারুণ্যের ঐক‍্য সমাজকল্যাণ সোসাইটি, উলিপুর ,কুড়িগ্রাম ও বাংলাদেশ ভুমিহীন আন্দোলন ।

ট্যাগ

এমন আরও সংবাদ

Back to top button
Close
Close