শিক্ষা

ভূরুঙ্গামারীতে দক্ষিন শিংঝাড় দাখিল মাদ্রাসার দানকৃত জমির অভিযোগ

ভূরুঙ্গামারী  প্রতিনিধি

এলাকাবাসি সূত্রে জানাযায়, কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের দক্ষিণ শিংঝাড় গ্রামের, দক্ষিন শিংঝাড় দাখিল মাদ্রাসা, ইন নং  ১২২১২১ ।  মালিকানা জমি নিয়ে গঠিত ও স্থাপিত ১৯৯৭ ইং।

অভিযোগ খতিয়ান নং ১৩১ দাগ নং ১৬৪১,১৬৪৯,১৬৩৮,১৬৩২,১৬৩৩ এই দাগসমূহে দক্ষিন শিংঝাড় দাখিল  মাদ্রাসা গঠিত, উত্তরাঅধিকারী সূত্রে জমির মালিক গন হচ্ছে সোলায়মান আলী,আছমত আলী,আব্দুল হাই,মৃত আসমত আলী মেম্বার প্রায় দুই একর জমি।

জমির মালিক গন মাদ্রাসায় জমি দান করেন সম্ভবত ১৩ শতাংশ। তারিখ ১৩/৪/১৯৯৮ইং দলিল নং ১৭১১ । ১৬৪৯ দাগের জমির মালিক সোলায়মান কিন্তু মাদ্রাসায় বিক্রি করেন অপর চাচাতো ভাই। আবার অপরদিকে ঐ খতিয়ানের  ১৬৪১ দাগের এই জমির পরিমাণ প্রায় ৪১ শতাংশ, অন্য ব্যাক্তি মাদ্রাসায় দান করেন। বিষয়টি জানাজানি হলে জমির নকশা,পচা ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র চাইলে তা বলেন নাদাবী দিয়েছে। জেলা পরিষদ সদস্য জবাব  মো: ওয়াদুদ চেয়ারম্যান ও অন্যান্য  ব্যাক্তিবগকে মাদ্রাসায় সালিসি বইঠকে ১মাস পরে প্রমাণাদি পেশ করবেন। কিন্তু পরিতাপের বিষয় যে ৩মাস অতিবাহিত হয়েছে কোন প্রকার জমির কাগজপত্র দেখাচ্ছেন না।

এলাকাবাসি সূত্রে জানাযায়,  ভূয়া জমির কাগজপত্র ও মালিকানা জমির উপর  শিক্ষা প্রতিষ্ঠান MPO  ভূক্ত হয়েছিল সম্ভবত ২০০৪ ইং।

শীগ্রই জমির মালিকগন আদলতে মামলা দায়ের করবেন।

এমন আরও সংবাদ

Back to top button
Close
Close