গণমাধ্যম

গাইবান্ধায় ‘প্রজনন স্বাস্থ্য ও আধুনিক পরিবার পরিকল্পনা বিষয়ক সামাজিক সংলাপ’ অনুষ্ঠিত

কৃষ্ণ কমল (গাইবান্ধা)

 

ফ্যামিলি প্ল্যানিং ইন বাংলাদেশ-ইমপ্রুভিং কোয়ালিটি এন্ড একসেস প্রকল্পের আওতায় গাইবান্ধায় ‘প্রজনন স্বাস্থ্য ও আধুনিক পরিবার পরিকল্পনা বিষয়ক সামাজিক সংলাপ’ অনুষ্ঠিত হয়েছে। ইউকেএইড-ডিএফআইডি এর অর্থায়নে বিএনএনআরসি এবং আইপাস বাংলাদেশের কারিগরি সহযোগিতায় আজ (৩০ জুন) বিকেল ৪টায় এসকেএস ইন্ এর মিটিং রুমে এ সংলাপের আয়োজন করে রেডিও সারাবেলা ৯৮.৮ এফএম।
সারাবেলার স্টেশন ম্যানেজার শান্তা সূত্রধরের সভাপতিত্বে এতে আলোচক ছিলেন গাইবান্ধা সদর উপজেলা পরিবার পরিকল্পনা বিষয়ক অফিসার মোছা. মাহবুবা খাতুন, রাধাকৃষ্ণপুর আল আক্সা জামে মসজিদের ইমাম আব্দুল্লাহ্ জাহাঙ্গীর। এ সংলাপে অংশ নেয় বিভিন্ন এলাকার পরিবার-পরিকল্পনা সেবা গ্রহণকারী নানা শ্রেণী পেশার নারীরা। এতে স্বল্প মেয়াদী, দীর্ঘ মেয়াদী ও স্থায়ী পদ্ধতি গ্রহণের নিয়ম, সরকারের বিদ্যমান সে

বা এবং পরিবার পরিকল্পনা গ্রহণে বিভিন্ন সামাজিক কুসংস্কার ও স্থানীয়ভাবে বিদ্যমান সামাজিক প্রতিবন্ধকতাসমূহ দূরীকরণের কথা উঠে আসে। এছাড়া স্বাস্থ্য, জীবন ও জীবিকায়নের উন্নয়ন করার বিষয়েও প্রতিজ্ঞাবদ্ধ হয় অংশগ্রণকারীরা।

সামাজিক সংলাপে আরো উপস্থিত ছিলেন, সারাবেলার নিউজ প্রোডিউসার ফরহাদ হাসান, ব্রডকাস্ট ইঞ্জিনিয়ার শাহরিয়ার পলাশ, এ্যাকাউন্ট অফিসার ফরহাদ রেজা, এ্যাসিস্টেন্ট নিউজ প্রোডিউসার আফসানা মিমি, এ্যাসিস্টেন্ট প্রোগ্রাম প্রোডিউসার সানোয়ার রিথান, এ্যাসিস্টেন্ট প্রোগ্রাম প্রোডিউসার আঁখি আক্তার ও স্বেচ্ছাসেবক সাহিদ হাসান। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রেডিও সারাবেলা’র প্রোগ্রাম প্রোডিউসার কৃষ্ণ কমল।

এমন আরও সংবাদ

এছাড়াও এই নিউজ টা পরতে পারেন

Close
Back to top button
Close
Close