গণমাধ্যম

রেডিও সারাবেলা চাইল্ড ক্লাবের উদ্যোগে গাইবান্ধায় আবৃত্তি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত


কৃষ্ণ কমল,
গাইবান্ধা।
রেডিও সারাবেলা চাইল্ড ক্লাবের উদ্যোগে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯’ উপলক্ষে গাইবান্ধায় আবৃত্তি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। আজ (২৮ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় এসকেএস ইন্ এর ব্যাংকুয়েট হলে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইচ্ছে ডানার সম্পাদক ও আবৃত্তি শিল্পী অমিতাভ দাস হিমুন ও আবৃত্তি শিল্পী অদিত্ব শাপলা।
‘শুধু একুশেই নয় বাংলা ভাষার চর্চা হোক সারা বছর জুড়ে’ এ শ্লোগানে তিনটি গ্রুপে বিভক্ত এই প্রতিযোগিতায় অংশ নেয় গাইবান্ধার বিভিন্ন স্কুলের ৫৪ জন শিক্ষার্থী। এতে ‘ক’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে মোসা. নাযিফা ওয়াসিফা, যৌথভাবে দ্বিতীয় সানজিদা ইসলাম ও রামিসা রানা অথৈ এবং যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করে আল সাবির হোসেন ও আফিফা আলিফ। ‘খ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে সানজিদা রহমান, দ্বিতীয় মার্জনা তাসনিম ও তৃতীয় নুসরাত জাহান। এছাড়া ‘গ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে নূরে তাবাসসুম শুচি। প্রতিযোগিতায় বিচারক ছিলেন, এসকেএস ইন্ এর এজিএম আব্দুর রাশেদ চৌধুরী, সাংস্কৃতিক কর্মী দেবাশিষ দাস দেবু ও সারাবেলার স্টেশন ম্যানেজার শান্তা সূত্রধর। অনুষ্ঠনটি সঞ্চালন করেন রেডিও সারাবেলা চাইল্ড ক্লাবের যুগ্ন-আহ্বায়ক আফরিতা জামান ও সদস্য সচিব ফররুখ আহমেদ।
উল্লেখ্য, গাইবান্ধার শতাধিক শিশু-কিশোরের অংশগ্রহণে রেডিও সারাবেলায় শিশুদের লাইভ ম্যাগাজিন অনুষ্ঠান- শিশুআড্ডা, বিতর্ক অনুষ্ঠান- বাকযুদ্ধ এবং দক্ষিণ এশিয়ার প্রথম শিশু-কিশোর বিষয়ক রেডিও নিউজ বুলেটিন ‘ছোটদের সংবাদ’ নির্মাণ ও সম্প্রচারে কাজ করছে রেডিও সারাবেলা চাইল্ড ক্লাব। ছোটদের সংবাদে প্রতিবেদন সম্প্রচারের পর ইউনিসেফ কর্তৃক মীনা মিডিয়া এ্যাওয়ার্ড ২০১৭ লাভ করেছে রেডিও সারাবেলা। ক্লাবের মাধ্যমে রেডিও ব্রডকাস্টিংয়ে দক্ষতা অর্জনের পাশাপাশি নেতৃত্ব তৈরী ও বিকাশ তথা সৃজনশীল কাজের সাথে সম্পৃক্ত থাকার সুযোগ পাচ্ছেন শিশু-কিশোররা।

এমন আরও সংবাদ

Back to top button