অপরাধঅর্থনীতিআইন আদালতউলিপুরখেলাধুলাচিলমারীবিশেষ প্রতিবেদনশিক্ষাসংবাদ বিজ্ঞপ্তি

সোনাভরি নদীখনন করে সোনার ফসল ধ্বংসের পায়তারার প্রতিবাদে

রৌমারীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসি

 


মোঃ ওসমান গণি, রৌমারী (কুড়িগ্রাম) থেকে:
কুড়িগ্রামের রৌমারীতে সোনাভরি নদী খনন করে সোনার ফসল ধ্বংসের পায়তারা করার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসি। বৃহস্পতিবার দুপরের দিকে উপজেলা গেট সংলগ্ন ডিসি রাস্তায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে ৩নং বন্দবেড় ইউনিয়নের খেটে খাওয়া নিরিহ মানুষসহ অত্রএলাকার প্রায় ৫শতাধিক লোক এ মানববন্ধন ও মিছিলে অংশ গ্রহন করে নদীখননের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান এবং উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে কুড়িগ্রাম জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করেন।
এসময় বক্তব্য রাখেন, সিএসডিকের পরিচালক মো. আবু হানিফ মাষ্টার, রৌমারী মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মো. আব্দ্ল্লুাহ আল হাদি, বন্দবেড় ইউপি সদস্য ও রৌমারী বাস মালিক শ্রমিক সমিতির সভাপতি মো. আব্দুল মতিন, আরএসডিএর সাবেক নির্বাহী পরিচালক মো. ইমান আলী ইমন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. আব্দুল খালেক ও এলাকাবাসির পক্ষে মো. আমির হোসেন প্রমূখ।
বক্তারা বলেন, অন্যায় ভাবে এ নদী খনন হলে সহ¯্রাধকি পরিবার তাদের আয় রোজগারের পথ হারাবে। অনেকেই সহায় সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে যাবে।
উল্লেখ্য দখলমুক্ত নব্যতা ফেরানোর লক্ষ্যে সারা বাংলাদেশে ৬৩টি নদীতে খনন কর্মসূচীর বিপরীতে ২৩শত কোট টাকা ব্যয় সাপেক্ষে পানি উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়ন করা হবে। এ কর্মসূচীর অংশ হিসেবে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায় সোনাভরি নদী খননের একটি প্যাকেজ টেন্ডার হয়েছে। গত রবিবার পানি উন্নয়ন অফিস কর্তৃক নদীর দুধারে বাড়িঘর নিজ খরচে সরিয়ে নেওয়ার জন্য মাইকিং করলে অত্র এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। এরই প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেন এলাকাবাসি। #

এমন আরও সংবাদ

এছাড়াও এই নিউজ টা পরতে পারেন

Close
Back to top button
Close
Close