চিলমারী

চিলমারীতে জেল হত্যা দিবস পালিত

১কিঃ মিঃ জুড়ে শোক র‌্যালি

চিলমারী প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালিত হয়েছে। জাতীয় চার নেতার প্রতি যথাযথ শ্রদ্ধা রেখে দিবসটি পালন করা হয়।
দিবসটি উপলে শনিবার সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে প্রায় ১কিলো মিটার জুড়ে একটি শোক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদ চত্তরে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা বেগম জেলি, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যক্ষ জাকির হোসেন, মোঃ লুৎফর রহমান, যুগ্ন সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য রেজাউল করিম, যুগ্ন সাধারন সম্পাদক আবু হানিফা রঞ্জু, থানাহাট ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিলন, রমনা মডেল ইউপি চেয়ারম্যান আজগর আলী, রানীগঞ্জ ইউপি চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম, চিলমারী ইউপি চেয়ারম্যান গওছল হক প্রমুখ।
উল্লেখ্য, ১৯৭৫ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী জাতীয় চার নেতা- সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতরে নির্মমভাবে হত্যা করা হয়।

এমন আরও সংবাদ

এছাড়াও এই নিউজ টা পরতে পারেন

Close
Close
Close