উলিপুরস্বাস্থ্য

উলিপুরে ডেভেলপমেন্ট ফোরাম (ইউডিএফ)-এর আয়োজনে ফ্রি রক্তের গ্রুপ নির্নয় ক্যাম্পেইন।

সংবাদ হাইলাইট

  • ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় পরীক্ষা

শাহিনুল ইসলাম লিটন (উলিপুর, কুড়িগ্রাম):

“হাসবে রোগী বাঁচবে প্রাণ, আসুন করি রক্ত দান”

এ স্লোগানকে ধারণ করে কুড়িগ্রামের উলিপুরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
আজ রবিবার সকাল সাড়ে ১১ টা থেকে ৩ ঘটিকা পর্যন্ত উলিপুরের জুম্মাহাট দারুল উলুম সিনিয়র ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা প্রঙ্গণে এই ক্যাম্পেইন অনুষ্টিত হয়। এতে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম সরদার ও উলিপুর প্রেসক্লাবের সভাপতি আবু সাঈদ সরকার স্ব-শরীরে উপস্থিত থেকে ক্যাম্পেইনের সহযোগীতা করেন। উক্ত রক্ত গ্রুপ নির্ণয় ও সচেতনতা ক্যাম্পেইন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অত্র মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওঃ ফজলুল হক।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রফিকুল ইসলাম সরদার, উলিপুর প্রেসক্লাবের সভাপতি আবু সাঈদ সরকার ও উলিপুর ডেভেলপমেন্ট ফোরামের আহবায়ক ফারুক মিয়া।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সামাজিক উন্নয়নমুলক সঙ্গঠন সারথির নির্বাহী পরিচালক জাহানুর রহমান খোকন ও পরিবেশ বাদী সংগঠন অরণ্যের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাহিনুল ইসলাম লিটন, এস আলমসহ প্রমুখ।

বায়জীদ বোস্তমী বিজু নামের এক যুবক জানান “এমন সচেতনতামুলক ক্যাম্পেইন দেশের বিভিন্ন যায়গায় করা উচিৎ বলে মনে করছি। তাতে দেশের মানুষ আরো সচেতন হবে এবং রক্তদানে উৎসাহি হবে। তবে নাগড়াকুড়ায় এধরণের ক্যাম্পেইন কখনো অনুষ্ঠিত হয়নি। আমরার বাড়ি নাগড়াকুড়া, তাই আমার আহ্বান থাকবে আমার এলাকায় এরকম ক্যাম্পেইন কয়েকবার করা দরকার।”

Close
Close