সুখবর প্রতিদিন

রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ ওসি জাহাঙ্গীর আলম

রৌমারী থানা ইনচার্জসাখাওয়াত হোসেন সাখা: কুড়িগ্রামের রৌমারী থানা ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম আবারো রংপুর বিভাগের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল ১১টায় রংপুর পুলিশ রেঞ্জ ডি-আইজি কার্যালয়ে, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য, ওসি জাহাঙ্গীর আলম রংপুর বিভাগের ৮ জেলার মধ্যে মাদক, সন্ত্রাস দমনে সম্মান অর্জন করায় তাকে শ্রেষ্ঠ ওসি হিসেবে ক্রেষ্ট প্রদান করেন।
২০১৭ সালে মাদক উদ্ধার ও আসামী গ্রেফতারে সাফল্য অর্জনে কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার মেহেদুল করিম ওসি জাহাঙ্গীরকে জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে ক্রেষ্ট প্রদান করেন। অপর দিকে রৌমারী থানার উপ-পরিদর্শক (এসআই) তুহিন চোরাচালান ও মাদক উদ্ধারে রংপুর বিভাগে শ্রেষ্ঠ এসআই হিসেবে নির্বাচিত হয়ে ডিআইজি কতৃক ক্রেষ্ট গ্রহন করেন।
এ সময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগের ৯ জেলার পুলিশ সুপার ও এএসপিগণ । ওসি জাহাঙ্গীর আলম রৌমারী থানায় যোগদান করেন ৫ আগষ্ট ২০১৭ সালে। যোগদানের পরেই তিনি সুধি সমাজের সাথে আলোচনা সাপেক্ষে রৌমারীকে একটি মাদক মুক্ত উপজেলা হিসেবে উপহার দেওয়ার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।
রৌমারীতে যোগদানের ১ মাসের মধ্যে মাদকের হোতা, মাদক ব্যাবসায়ী, মাদক সেবী ও মাদকের রুট সবকিছু তার নখদর্পণে চলে আসে। মাদক সেবী ও ব্যাবসায়ীদের গ্রেফতার সহায়তায় তিনি অসংখ্য সোর্স নিয়োগ করেন। যারা অত্যান্ত গোপন ও পুলিশী নিয়ন্ত্রণে সংবাদ প্রদান করত। তিনি মাদক ব্যাবসায়ীদের রুট ও মাদক পাচারের সময় সঠিক ভাবে জেনে অভিযান চালিয়ে সফল হন। তাই প্রতিনিয়ত গোপন সংবাদের ভিত্তিতে রাতভর ওতপেতে থেকে মাদকের চালানসহ গ্রেফতারে সফলতা অর্জন করেন।
উল্লেখ্য, রৌমারী থানার ওসি জাহাঙ্গীর যোগদানের পর থেকে এক বছরে ভারতীয় মদ অফিসার চয়েছ ৯১৬ বোতল, ফেন্সিডিল ২৩৯ বোতল, গাঁজা ৪মন ২৩ কেজি, ইয়াবা ট্যাবলেট প্রায় ৮ হাজার পিস , হিরোইন ২শ ৭৬ গ্রাম। অপরদিকে মাদক মামলায় আসামী গ্রেফতার ২৫২ জন। রক্ষা পায়নি সন্ত্রাস, ডাকাত, খুনি। কুখ্যাত খুনি আজাদ বিদেশী পিস্তলসহ গ্রেফতার। রাজীবপুরের কোদাল কাটি থেকে সট গান উদ্ধার। তার এমন অর্জন নিঃসন্দেহে জনকল্যাণকর হিসেবে তাকে পুরুস্কার দেয়া হয়।

ট্যাগ

এমন আরও সংবাদ

Close
Close