দেশি রান্না

৪ মিনিটে ভাত, ১৮ মিনিটে মাংস

কিচেন এক্সপার্ট কুকস

rannaনগরে জীবনে ব্যস্ততার শেষ নেই। নারীদের বেলায় নিজের অফিস, ছেলে মেয়েদের স্কুল, স্বামীকে সহযোগিতা এবং সংসার সামলিয়ে ফুসরত কোথায়! দম ফেলার সময়টুকুও যেন নেই। এরই মাঝে যদি রান্না করতে হয় প্রিয় মানুষটির জন্য? সময় কোথায়? এদিকে নিজের হাতে রান্না করা খাবার ছাড়া পরিবারের মনও কি ওঠে!

এই ব্যস্ত নারীর সময়কে গুরুত্ব দিয়েই বাজারে এসেছে কুকস প্রেসার কুকার। রাজধানীর ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ইতালিয়ানোর ২১ নম্বর স্টলে পাবেন বিশেষ এই কুকার। দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী প্রাণ-আরএফএল গ্রুপ নারীর চাহিদা বিবেচনা করে এই কুকার বাজারজাত করেছে।

এই কুকারে ৪ মিনিটে হবে ভাত। আর মাংস রান্না করতে সময় লাগবে মাত্র ১৮ মিনিট। যেখানে সাধারণ কুকারে ভাত রান্না করতে সময় লাগে ২৫ মিনিট, আর মাংস করতে ৫০ মিনিট থেকে এক ঘণ্টা।

সরেজমিনে বাণিজ্য মেলায় ইতালিয়ানোর স্টলে দেখা যায়, নারীরা অনেকেই মনোযোগ দিয়েই দেখছেন এই কুকার, জানতে চাইছেন এর কার্যকারিতা।

স্টলে আরো পাওয়া যাচ্ছে মেলামাইনের সব সামগ্রি যেমন প্লেট, বল, ট্রেসহ সবকিছুই, রান্নার সামগ্রি, ডিনার সেট, স্টেশনারি, গ্যাস স্টোভ।

কথা হয় প্যাভিলিয়নের ইন-চার্জ আহসান উদ্দিনের সঙ্গে। তিনি জাগোনিউজকে বলেন, আমাদের নতুন পণ্য কুকস এর চাহিদা অনেক। নারীরা এটিই বেশি কিনছেন। ব্যস্ত নারীদের এটিই যেন প্রথম পছন্দ। তিনি আরো বলেন, দামটাও সহনীয় রাখা হয়েছে, ২ হাজার ৮০০ টাকা থেকে ৪ হাজার ৫শ টাকা। পাচ্ছেন ১২ বছরের ওয়ারেন্টি।

কথা হয় বেসরকারি ব্যাংকের কর্মকতা মাহমুদা পারভীন মুকুলের সঙ্গে। তিনি বলেন, সারাদিন অফিস করে আবার সংসার সামলিয়ে রান্নার জন্য দীর্ঘ সময় পাওয়া যায়না। সেদিক থেকে কুকসের এই বিশেষ প্রেসার কুকার আমাদের ব্যস্ত নারীদের কষ্ট লাঘবে দারুণ সহায়ক হবে।

ইতালিয়ানো প্যাভিলিয়নে আরো পাবেন রেডিয়েন্ট ব্র্যান্ডের গ্যাস স্টোভ, যেটি দিয়ে একসঙ্গে গ্যাস ও বিদ্যুতে রান্না করা যায়।

তাহলে আর অপেক্ষা কিসের! আপনার ঘরের জন্য প্রয়োজনীয় সবকিছু বাণিজ্য মেলা থেকে কিনতে চলে যেতে পারেন ইতালিয়নোর প্যাভিলিয়নে। বেছে নিতে পারেন আপনার পছন্দের জিনিসগুলো।

Close
Close