সুখবর প্রতিদিন

পুলিৎজার পুরস্কার পেলেন বাংলাদেশি সাংবাদিক

পুলিৎজার’ পেয়েছেন বাংলাদেশি সাংবাদিক মোহাম্মদ পনির হোসেনফিচার ডেস্ক: সাংবাদিকতায় বিশ্বের সবচেয়ে মর্যাদাকর পুরস্কার ‘পুলিৎজার’ পেয়েছেন বাংলাদেশি সাংবাদিক মোহাম্মদ পনির হোসেন। এ বছর আন্তর্জাতিক প্রতিবেদন ও ফটোগ্রাফিতে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স এ পুরস্কার পায়। রয়টার্সের পুরস্কার বিজয়ী সাংবাদিক দলের অন্যতম সদস্য তিনি। এই প্রথম কোনো বাংলাদেশি পুলিৎজার পুরস্কার পেলেন। জানা যায়, রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা নিয়ে প্রকাশিত ১৬টি ছবি পুলিৎজার পুরস্কারের জন্য মনোনীত হয়। এসব ছবি তুলেছেন রয়টার্স ফটোগ্রাফি দলের সাত সদস্য। দলের অন্যতম সদস্য পনির হোসেন তুলেছেন তিনটি ছবি।

পুলিৎজার পুরস্কারজয়ী একটি মানবিক ছবি সম্পর্কে পনির বলেন, ‘ছবিটিতে দেখা গেছে, টেকনাফের শাহপরীর দ্বীপে একটি নৌকা ডুবে যাওয়ার পর এক রোহিঙ্গা মা তার ৪০ দিনের শিশুর ঠোঁটে চুমু খেয়ে কাঁদছেন।’

পনির চট্টগ্রামের খাজা আজমেরি হাইস্কুল থেকে এসএসসি সম্পন্ন করে এইচএসসি পড়েছেন ঢাকা সিটি কলেজে। পরে নর্থসাউথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করে ফিলিপাইনের অ্যাতেনিও ডি ম্যানিলা বিশ্ববিদ্যালয় থেকে ভিজ্যুয়াল জার্নালিজমের ওপর উচ্চশিক্ষা নেন।

সংবাদ উৎস
Jago News 24
ট্যাগ

এমন আরও সংবাদ

Close
Close