Saturday, November 18th, 2017
‘‘রংপুরে ডিজিটাল পদ্ধতিতে সুষ্ঠুভাবে আনসার প্রশিক্ষণার্থী বাছাই কার্যক্রম অনুষ্ঠিত’’ » « পল্লীশ্রীর সিএসও প্রকল্পের আয়োজনে কাহারোল উপজেলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত » « উলিপুরে গণ-উন্নয়ন কেন্দ্রের লিসন লার্নিং ওয়ার্কশপ অনুষ্ঠিত » « উলিপুরে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ » « উলিপুরে আমন ধান কর্তনের উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত » « নিলয় এস.কে. এর কবিতা ‍”আবছায়া” » « দেশের প্রথম মুক্তাঞ্চল ভুরুঙ্গামারী মুক্ত দিবস পালিত » « অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল ইসলাম সেলিম কর্তৃক আনসার-ভিডিপি কম্পিউটার প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন » « উলিপুরে ২ হোটেলের ১২ হাজার টাকা জরিমানা » « উলিপুরে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

যোগ দিতে চান?

তথ্য প্রযুক্তি নিয়ে লেখালেখি করতে পারেন এমন কিছু তরুন লেখক খুঁজছি আমরা। ফুলটাইম কিংবা পার্টটাইম – দুটোতেই কাজ করতে পারেন। তবে পার্ট টাইম কাজের বেলায় আপনাকে অন্ততঃ প্রতিদিন ৪ ঘন্টা সময় দিতে হবে। লেখালেখি করাটা যদি আপনি উপভোগ করে থাকেন, তাহলেই নীচের নিয়মটি মেনে আমাদের সাথে যোগাযোগ করুন।

স্টেপ-১: আপনাকে অবশ্যই অন্ততঃ তিনটি লেখা নমুনা হিসেবে আমাদের সাইটে পোষ্ট করতে হবে। এটাই আপনার প্রাথমিক যোগ্যতা। সেই লেখার মান ভালো হলে, আমরা সেটি প্রকাশ করতে পারি। তবে সেটার কোনও নিশ্চয়তা নেই। লেখাগুলো অবশ্যই নতুন হতে হবে। আপনি আপনার পছন্দ মতো বিষয় নির্বাচন করতে পারেন। লেখা পোষ্ট করার নিয়ম:
ক. সাইন-আপ করুন
খ. পৃষ্ঠাটির একদম উপরে, কনটেন্ট পোষ্ট করার লিংকটি ব্যবহার করে কনটেন্ট পোষ্ট করুন। সেটা হতে পারে কোনও খবর, কিংবা প্রযুক্তি বিষয়ক ব্লগ।
গ. লেখাটি তৎক্ষনাত প্রকাশিত হবে না। লেখাটি আমাদের পছন্দ হলে, সেটা প্রকাশ করা হবে।
ঘ). আপনার লেখার পাঠক প্রিয়তা যাচাইয়ের জন্য ফেসবুকেও লিংক দেয়া হবে। তাই কনটেন্ট নির্বাচনের ক্ষেত্রে আপনাকে অনেক মনোযোগী হতে হবে।
ঙ). লেখার কপিরাইট থাকবে কুড়িগ্রাম লাইভ ডট কম -এর। তাই পুরনো কোনও লেখা পোষ্ট করবেন না।

স্টেপ-২: আপনার রিজিউমী আমাদেরকে ইমেল করুন এই ঠিকানায় –  meshtarua@gmail.com
এর সাথে একটি কভার লেটার (বা আবেদন পত্র) দিতে হবে, যেখানে আপনি বিস্তারিত জানাবেন, কেন আপনাকে আমরা আমাদের দলের সদস্য করবো। একই সাথে আপনার প্রত্যাশিত মাসিক বেতনের পরিমানটিও জানাবেন। ইমেলের সবজেক্টে অবশ্যই চাকুরীর কথাটি উল্লেখ করবেন।

স্টেপ-৩: আপনার আবেদনপত্র, রিজীউমী, নুমনা লেখা এবং আপনার লেখার পাঠকপ্রিয়তা – এগুলো দেখে আমরাই আপনার সাথে যোগাযোগ করবো। আমরা সবার আবেদনের উত্তর দিতে সক্ষম নই। শুধুমাত্র সম্ভাব্য প্রার্থীদের সাথেই যোগাযোগ করা হবে। আপনার যোগাযোগের ঠিকানা, ফোন নাম্বার এবং সঠিক ইমেল দিতে ভুলবেন না যেন।

বাড়তি কিছু তথ্য:
ক.) যারা লেখালেখি এবং কনটেন্ট তৈরী করতে উপভোগ করেন, তারাই কেবল আবেদন করুন। সেরা লেখক এবং কনটেন্ট বুঝতে পারেন এমন প্রার্থীদেরকে খুঁজছে।
খ). যারা ভালো পরিস্কার বাংলায় দ্রুত কমিপউটারে লিখতে পারেন, কিন্তু তথ্যপ্রযুক্তি সম্পর্কে খুব বেশি ধারনা নেই, তারাও আবেদন করতে পারেন। তবে আপনাকে অবশ্যই বাংলায়, কমপিউটারে সরাসরি লিখতে পারতে হবে।
গ). ছেলে কিংবা মেয়ে – উভয়েই আবেদন করতে পারেন।
ঘ). আপনাকে অবশ্যই টিমে এবং অতিরিক্ত চাপে কাজ করতে পারতে হবে।
ঙ). কোনও প্রশ্ন থাকলে এই পৃষ্ঠাতেই মন্তব্য লিখুন। সবার সুবিধার জন্য আমরা এখানেই উত্তরটি দিয়ে দিব।

আমাদেরকে সহযোগিতা করার জন্য আপনাকে ধন্যবাদ।

প্রশ্নের উত্তর:
১. প্রশ্ন: পূর্বে যোগাযোগ করেছিলেন, কিন্তু আমরা উত্তর দেইনি
উত্তর: আমরা অজস্র আবেদন পাচ্ছি। সেগুলো আমাদের পক্ষে যাচাই করা সম্ভব নয়। তাই আমরা একটু ভিন্ন পদ্ধতি অবলম্বন করছি। যারা লিখতে জানেন, তারা তিনটি লেখা জমা দেবেন। এবং সেই লেখাগুলো আমরা প্রকাশ করবো। তারপর ফেসবুকে তাদের পাঠকপ্রিয়তা যাচাই করে, চূড়ান্ত প্রার্থী নির্বাচন করা হবে। সবাইকে আমরা উত্তর দিতে পারছি না বলে দুঃখিত।

২. প্রশ্ন: বেতন কত হবে?
উত্তর: যারা বেতন নিয়ে চিন্তিত, তাদের আবেদনের প্রয়োজন নেই। আমরা চাইছি এমন কিছু মানুষ যাদের কাছে কাজের আনন্দটিই বেশি গুরুত্বপূর্ণ। এবং বেতন/ভাতা এগুলো সবসময়ই ব্যক্তিটির যোগ্যতার উপর নির্ভর করে। যারা প্রথাগত বেতনের চাকরী খুঁজছেন, প্রিয় টেক তাদেরকে নিরুৎসাহিত করছে। যারা নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে ভয় পান না, এবং শেখার জন্য প্রচন্ড আগ্রহ রয়েছে, তারা আমাদের জন্য সবচে বেশি যোগ্য। মাসিক বেতন ঠিক করা হবে, আপনার যোগ্যতার উপর ভিত্তি করে।

Print Friendly, PDF & Email